স্থানীয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বাঁক নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ না নেওয়ায় এ সমস্যা হচ্ছে বলে অভিযোগ একাধিক যাত্রী ও চালকের।

চাঁদপুর ও কুমিল্লার মধ্যবর্তী বাবুরহাট-মতলব-পেন্নাই আঞ্চলিক মহাসড়কে বাঁক রয়েছে ১৭৫টির বেশি। এসব বাঁক পার হয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলছে হাজারো যানবাহন। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। হতাহত হচ্ছেন যাত্রীরা। সময় অপচয়ের পাশাপাশি গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। স্থানীয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বাঁক নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ না নেওয়ায় এ সমস্যা হচ্ছে বলে অভিযোগ একাধিক যাত্রী ও চালকের।

কুমিল্লা ও চাঁদপুর সওজ বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, ২০০৫ সালে চাঁদপুরের বাবুরহাট থেকে মতলব দক্ষিণ উপজেলা সদর হয়ে কুমিল্লার দাউদকান্দি উপজেলার পেন্নাই এলাকা পর্যন্ত বাবুরহাট-মতলব-পেন্নাই নামে ৩৮ কিলোমিটার দীর্ঘ এ আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হয়। সড়কটি চালুর সময় বাঁক ছিল দুই শতাধিক। ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত সড়কটির বাঁক নিরসন, ভূমি অধিগ্রহণসহ অন্যান্য সংস্কারকাজে ব্যয় হয় ৮৯ কোটি টাকা। এতে ৪০টি বাঁক নিরসন করে সোজা করা হয়। প্রয়োজনীয় বরাদ্দের অভাবে ২০১৭ সালের শেষ দিকে বাঁক নিরসনের ওই কাজ বন্ধ হয়। সড়কটিতে এখনো ১৭৫টি ছোট-বড় বাঁক রয়েছে।

One thought on “বাবুরহাট-পেন্নাই মহাসড়ক ১৭৫টি বাঁক যেন মরণফাঁদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *